১০ জন সেলিব্রিটি দ’ম্পতি যাদের বিয়ের পর কোন সন্তান হয়নি

আজ আমর’া আপনাদের সামনে কয়েকজন দম্পতিদের সম্ব’ন্ধে তথ্য দেবো যাদের কোন পরিবার নেই। এর কারন হল তাদের জীবনের উন্নতি বা অনিচ্ছুক কিছু কথা, তারা চায় না তাদের জীবনে কোন বংশধ’র আসুক।

যদিও এই সমস্থ দম্পতিদের বিবাহিক জীবন সুখেই কে’টেছিল। যাহা কোন সন্তান না হওয়া সফল দাম্পত্য জীবনের মাপ কাঠি না। স’ম্পর্ক গড়ে ওঠে বিশ্বা’স, ব’ন্ধুত্ব ও সান্ত্বনার ওপর।

কিছু তারকা যারা সন্তান দত্তক নিয়েছেন, কিছুদের প্রথম বিবাহের সন্তান ছিল এবং পরের বিয়েতে আর সন্তান চায়নি, কিছুদের বিবাহ বি’চ্ছেদ হয়েছে কিছু কারনের জন্য। কিন্তু এই তারকা দম্পতিদের নিজেদের কোন সন্তান নেই।

দে খু’ন ১০ জন তারকা দম্পতি যারা প্রমান ক’রেছেন সন্তান না থাকলেও তাদের স’ম্পর্ক দু’র্বল নয়।

দীলিপ কুমা’র ও সাইরা বানু: “আমি কখনো সন্তানের অভাব বোদ করিনি, কারন দীলিপ বাবু একজন শি’শুর মতো”, দীলিপ বাবুর পত্নী এটা বলেছিলেন। এই দম্পতি চিরস্থায়ী প্রেম এবং একত্রিতের জন্য জনপ্রিয়ও।

জাভেদ আখতার ও শাবানা আজমি: এই দম্পতি তাদের বিবাহের ২৮ বছর অতিক্রা’ন্ত করেছে। তারা মনে করেন সন্তান না হওয়া তাদের জীবনে কোন শূন্যস্থান সৃষ্টি করেনি। জাদেভ আখতারের আগের বিয়ের দুজন সন্তান আছে।

মধুবালা ও কিশোর কুমা’র: কিশোর কুমা’র যখন মধুবালাকে বিয়ে করেন তখন তার আগের পক্ষের এক ছেলে ছিল। মধুবালা ১৯৬৯ সালে মা’রা যায় নিঃসন্তান অব’স্থায়।

আনুপম খের ও কিরণ খের: বহু’মুখী অ’ভিনেতা তার পত্নীর সাথে চণ্ডীগড়ে প্রথম দেখা হয় এবং স’ঙ্গে স’ঙ্গেই ব’ন্ধু হয়ে যান। তাদের পূর্বের অসফল বিবাহিক জীবনের পর তারা একে ওপরের সমর’্থনে এগিয়ে আসেন । তারা নিজেদের সন্তান চেয়েছিলেন কিন্তু সেটা সম্ভব হয়েছি অনেক মেডিকেল পরীক্ষার পরও। এই ঘ’টনা তাদের ব’ন্ধন আরও মজবুত করে।

মিনা কুমা’রী ও কামাল আম্রহি: স্বর্গীয় অ’ভিজ্ঞ অ’ভিনেত্রী মিনা কুমা’রী বিয়ে করেন কামাল আম্রহিকে, যিনি তার থেকে ১৫ বছরের বড় ছিলেন। কামালের আগের পক্ষের এক সন্তান ছিল। তিনি আর চাননি তার ও মিনার কোন সন্তান হোক । তাদের মধ্যে কোন মিল ছিল না যার ফলে তাদের স’ম্পর্ক ভেগে যায়। শেষ জীবন পর্যন্ত মিনা নিঃসন্তান ছিলেন।

ডলি আহ্লুওালিয়া ও কামাল তিয়ারী: ভিকি ডোনারের অ’ভিনেতা ডলি আহ্লুওালিয়া এবং তার পতি কামাল তিয়ারী প্রেম করে বিয়ে করেন, কিন্তু তাদের কোন সন্তান নেই এর কারন তারাই একমাত্র জা’নেন।

আশা ভষলে ও আর ডি বর্মণ: আশা ভষলে বিবাহবি’চ্ছেদ করে যখন সে ভাবে আর ডি বর্মণ কে বিয়ে করবে। তার আগের পক্ষের তিন সন্তান ছিল কিন্তু আর ডি বর্মণের সাথে তার কোন সন্তান হয়নি।

প্রীতি জিন্তা ও জে’নে গু’দেনউঘ: সু’ন্দরী প্রীতি জিন্তা বিয়ে করেন জে’নে গু’দেনউঘকে। কেনো সে আমা’দের তালিকাতে আছে তার কারন হল তার আগের স’ম্পর্ক ও মতাদর্শের জন্যে। আমর’া আসা করি তাড়াতাড়ি তাদের জীবনে নতুন সদস্য আসুক।

মোহা’ম্মা’দ আজহারউদ্দীন ও সা’ঙ্গিতা বিজালানি: মোহা’ম্মা’দ আজহারউদ্দীন নাউরীনকে বিয়ে করেন এবং তাদের দুটি সন্তান ছিল। অ’ভিনেত্রী সা’ঙ্গিতা বিজলানির গৌরব ও সফলতা দেখে তিনি তার আগের পত্নীর সাথে বিবাহবি’চ্ছেদ করে তাকে বিয়ে করেন। শীঘ্রই তার বিরুধে জ্বা’লা গু’ত্তা সাথে বিবাহ বর্হিভূ’ত স’ম্পর্কের কথা ছড়ায় তার ফলে দম্পতিদের বিবাহবি’চ্ছেদ ঘ’টে।

বিদ্যা বালান ও সি’দ্ধার্থ রয়: অ’ভিনেত্রী বিদ্যা বালান ২০১২ সালে বিয়ে করেন চলচ্চিত্র প্রযোজক সি’দ্ধার্থকে, তখন থেকেই যুগলকে একটাই প্রশ্ন করা হয় তারা কখন সন্তানের কথা ভাবছেন। বিদ্যা এর উত্তরে বলেন “আমি কোন বাচ্চা তৈরি করার মেসিন নই”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page